নীলাংশু চক্রবর্তী

( রাষ্ট্রীয় বৃত্তিপ্রাপ্ত ) এম.এস. সি (জিওগ্রাফি) শিক্ষকঃ বৈদ্যনাথপুর উচ্চবিদ্যালয় ( HS ), বাগনান, হাওড়া

নীলাংশু চক্রবর্তী: একজন জনপ্রিয় বাঙালি লেখক এবং শিক্ষক। তিনি বৈদ্যনাথপুর উচ্চবিদ্যালয়ে অধ্যাপনা করেন এবং জিওগ্রাফি থেকে এম.এস.সি ডিগ্রি অর্জন করেছেন। তিনি রাষ্ট্রীয় বৃত্তি অর্জন করেন এবং তার একাধিক বই জনপ্রিয়তা অর্জন করে। তাঁর লেখার শৈলি সাধারণ মানুষের মনের কাছে সহজ এবং অভিজ্ঞতা দিয়ে তার লেখার জগৎে আনে। নীলাংশু চক্রবর্তীর প্রতিযোগিতামূলক লেখার জন্য প্রশংসা পায় এবং তিনি তার ছাত্রদের জীবনের উজ্জ্বল দিক চিহ্নিত করেন।

শোভন লাল গাঙ্গুলী​

কম্পিউটার শিক্ষক, নিবাধ ই হাই স্কুল, দত্তপুকুর

শোভন লাল গাঙ্গুলী একজন প্রতিষ্ঠিত কম্পিউটার বই লেখক এবং কম্পিউটার শিক্ষক। তিনি ক্লাস V থেকে VIII পর্যন্ত অধ্যয়ন করেছেন। তাঁর লেখা বইগুলি ছাত্র-ছাত্রীদের জন্য সহজ এবং সংক্ষিপ্ত কম্পিউটার জ্ঞান সরবরাহ করে।

শোভন লাল গাঙ্গুলীর শিক্ষাগত ক্যারিয়ার দিতে তিনি ‘নিবাধ ই হাই স্কুল’ এ কম্পিউটার শিক্ষক হিসেবে কাজ করেছেন। তিনি তার সংগঠনের শিক্ষার্থীদের জন্য নির্মিত বইগুলি ব্যবহার করে কম্পিউটারের প্রাথমিক জ্ঞান বৃদ্ধি করার চেষ্টা করেছেন।

ড.অজিতকুমার শীল

এম.এ(ভূগোল), পি. এইচ. ডি জাতীয় বৃত্তি প্রাপক প্রাক্তন অধ্যাপক, ভৈরব গাঙ্গুলী কলেজ

ড. অজিতকুমার শীল একজন প্রখ্যাত বাঙালি ভূগোল বই লেখক। তিনি মাস্টার্স ডিগ্রি (এম.এ) ভূগোলে অধ্যয়ন করেছেন এবং তাঁর এই জ্ঞানকে শিক্ষার মাধ্যমে অন্যদের সাথে ভাগ করেছেন। তিনি জাতীয় বৃত্তি প্রাপ্ত হয়েছেন এবং প্রাক্তন অধ্যাপক হিসেবে ভৈরব গাঙ্গুলী কলেজে অধ্যাপনা করেন। ড. শীল তাঁর বই লেখার সাথে পাশাপাশি শিক্ষার ক্ষেত্রে তাঁর বিশেষ যোগ্যতা ও অবদানের জন্য প্রশংসা পেয়েছেন।

পারমিতা চট্টোপাধ্যায়

এম.এস.সি (ভূগোল) শিক্ষিকা, জেটিয়া হাই স্কুল, হালিশহর, উঃ ২৪ পরগনা

পারমিতা চট্টোপাধ্যায়, একজন অভিজ্ঞ ভূগোল বই লেখিকা, তিনি এম.এস.সি (ভূগোল) শিক্ষিকা হিসেবে জেটিয়া হাই স্কুল, হালিশহর, উঃ ২৪ পরগনা এলাকায় চর্চিত। তাঁর বইগুলি শিক্ষার্থীদের মধ্যে ভূগোল জ্ঞান বৃদ্ধি করার জন্য অত্যন্ত প্রভাবশালী হিসেবে মনে হয়। তাঁর সাহিত্যিক ক্যারিয়ার মাধ্যমিক শিক্ষার প্রশাসন, শিক্ষা প্রযুক্তি, এবং ভূগোলের বিভিন্ন দিকের প্রতি তাঁর আগ্রহের সাথে প্রাথমিকভাবে সংজ্ঞায়িত হয়।

Shopping Cart